ছবিতে এশিয়ার প্রথম চিফ হিট অফিসার( বুশরা আফরিন) কালো রঙের পোশাক পরে আছে।

সমাজের একটা বদ্ধমূল ধারণা হলো কালো মেয়ে মানেই হলো অসুন্দর। যদিও বাস্তবতা ভিন্ন। আমরা যখন গাড়ি কিনতে যাই তখন ঠিক কালো কালারটাই পছন্দ করি।

আমরা যখন মোবাইল কিনতে যাই আমরা ঠিক কালো কালারটাই পছন্দ করি। আমরা যখন ঘড়ি কিনতে যাই তখনও ঠিক কালো কালারটাই পছন্দ করি। এমনকি পোশাক হিসেবে কালো রং পছন্দের শীর্ষে রয়েছে।

অর্থাৎ চারিদিকেই কালো রঙের জয়জয়কার।
তা সত্ত্বেও কালো মেয়েদের প্রতি সমাজের যে সংকীর্ণ ধারণা, এটা সম্পূর্ণ রক্ষণশীলতার পরিচয় বহন করে। কোন প্রগতিশীল এবং অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী লোকজন কালো মেয়ে নিয়ে এ ধরনের সংকীর্ণ চিন্তা লালন করে বলে মনে হয় না। শুধুমাত্র একশ্রেণীর ভন্ড, প্রতারক, ঠকবাজ এবং ধর্মান্ধ লোকজনই কালো মেয়ে মানেই কুৎসিত মনে করেন।

সৌন্দর্য একটি আপেক্ষিক বিষয়। তারপরও এর নানান ক্যাটাগরি রয়েছে। বিশেষজ্ঞরা মনে করেন যে শারীরিকভাবে সুন্দর বলতে স্ট্যান্ডার্ড হাইট থাকা চাই। হাইট এর সাথে ওয়েটের সামঞ্জস্য থাকা চাই। মানসিকভাবে পরিপক্ক এবং ব্যক্তিত্বসম্পন্ন হওয়া চাই।

তাহলে কাউকে শারীরিকভাবে সুন্দর বলা যেতে পারে। সেই সাথে চিন্তাভাবনার আধুনিকতার গুরুত্বও অনেক। কিন্তু কালোকে/ সাদাকে সৌন্দর্যের মানদন্ড যারা ধরতে চান, তারা আসলে এখনো সেই 1400 বছর আগের যুগেই পড়ে আছে।